• বাসা # ৩৬, রাস্তা # ৩, বনশ্রী, ঢাকা-১২১৯
  • ০১৭৪১৪৬৩৮৭১
  • ৮৩৯৬২৯৫
  1. আমাদের কথা
  2. আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ
    • বাসা # ৩৬, রাস্তা # ৩, বনশ্রী, ঢাকা-১২১৯
    • ০১৭৪১৪৬৩৮৭১
    • ৮৩৯৬২৯৫
    1. আমাদের কথা
    2. উপাধ্যক্ষর বানী

    উপাধ্যক্ষর বানী


    আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে ২০০৮ সালে প্রতিষ্ঠিত হয় আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ। শুরু থেকেই প্রতিষ্ঠানটি চেষ্টা করে যাচ্ছে শিক্ষার্থীরা তথ্য ও যোগাযোগ প্রযুক্তিকে কাজে লাগিয়ে যেনো উন্নতির স্বর্ণশিখরে পৌঁছুতে পারে। আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে ছাত্রÑশিক্ষক সম্পর্ক একটি গুরুত্বপূর্ণ বিষয় এবং সে অনুযায়ী প্রতিষ্ঠানের সকল শিক্ষক অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ শিক্ষা দিয়ে যাচ্ছে, কীভাবে অগ্রগামী হ’তে হয়। সততা, দায়িত্ব ও কর্তব্যবোধ কতটা গুরুত্বপূর্ণ সে বিষয়েও সর্বদা সচেষ্ট থেকে জাতি গঠনের কারিগরগণ নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরা এটিও বিশ্বাস করি যে পড়াশোনার পাশাপাশি মেধাবিকাশে সহশিক্ষা কার্যক্রমও যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এবং সে লক্ষ্যেই প্রতিষ্ঠানে নিয়োজিত সকলে নিবেদিত হয়ে কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীরা আদর্শ মানুষ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেকে সম্পৃক্ত করে বিশ্বের সাথে তাল মিলিয়ে যেনো চলতে পারে এটাই আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ-এর প্রধান লক্ষ্য।
    প্রতিষ্ঠানের প্রত্যাশা পূরণে অভিভাবকসহ সকলের সার্বিক সহযোগিতা পেলে ভবিষ্যতে আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ জাতি গঠনে কার্যকর ভূমিকা রাখবে বলে আমি আশা করি।

    সানজিদা সুলতানা

    উপাধ্যক্ষ,

    আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ

অধ্যক্ষের বানী


মানব সম্পদের দেশ হিসেবে বাংলাদেশকে গড়ে তোলা এবং আলোকিত মানুষ গড়ার লক্ষ্যে নিবেদিত শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা হচ্ছে আমাদের একমাত্র প্রচেষ্টা। মানসম্মত শিক্ষা ছাড়া আলোকিত জাতি গঠন করা সম্ভব নয় আর সেই ক্ষেত্রে একটি মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানই পারে সুশিক্ষা নিশ্চিত করতে। আর এই লক্ষ্যটি সামনে রেখেই আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ, ঢাকা-১২১৯ মানসম্মত আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানের স্বপ্ন নিয়ে ২০০৮ সালে যাত্রা শুরু করে। আর এই মহতি প্রচেষ্টার সাথে যারা সক্রিয় ভূমিকা পালন করেছেন তাদেরকে জানাই হৃদয়ের অন্তস্তল থেকে অকৃত্রিম অভিনন্দন। সম্পূর্ণ শিক্ষার দর্শন নিয়ে শিক্ষা প্রতিষ্ঠানটি যাত্রা শুরু এবং সেই লক্ষ্যে এগিয়ে যাচ্ছে। রাজনীতি ও ধুমপানমুক্ত এই মানবসম্পদ বিনির্মাণের বিদ্যাপিঠে শিক্ষার্থীদেরকে আধুনিক বিজ্ঞানসম্মত পদ্ধতিতে শিক্ষাদান করা হয়। এই প্রতিষ্ঠানের লক্ষ্য হচ্ছে শিক্ষার্থীদেরকে শুধুমাত্র পুঁথিগত শিক্ষায় সীমাবদ্ধ না রেখে সামগ্রিক বিকাশের লক্ষ্যে সুশিক্ষিত এবং স্বশিক্ষিত করার মাধ্যমে উন্নত জাতি গঠন নিশ্চিত করা। অক্লান্ত পরিশ্রম, নিয়ম-শৃঙ্খলা, মানবিক বোধে উজ্জীবিত মেধাবী শিক্ষকের পর্যবেক্ষণ, গভর্নিং বডির সম্মানিত সভাপতি, সদস্যবৃন্দ এবং সচেতন অভিভাবকের প্রত্যক্ষ সহযোগিতায় এই প্রতিশ্রুতিশীল শিক্ষা প্রতিষ্ঠানটি শিক্ষা মানোন্নয়নে দৃঢ় প্রতিজ্ঞ। ‘আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ’ একটি আদর্শ ও প্রতিশ্রুতির নাম। প্রকৃত জ্ঞানার্জনের লক্ষ্যে আমাদের প্রচেষ্টা অবশ্যই সফল হবে ইনশাল্লাহ। মহৎ প্রচেষ্টা কখনও ব্যর্থ হয় না। আর এটা সম্ভব হয় আমাদের প্রতিশ্রুতি আর অভিভাবকদের আন্তরিকতায়। আমরা প্রতিষ্ঠানটিকে পৃথক বড় অবকাঠামোয় ইউনির্ভাসিটি পর্যন্ত সম্প্রসারণ করতে চাই। এই প্রতিষ্ঠানের সম্মানিত প্রতিষ্ঠাতা এবং সভাপতি জনাব আব্দুর রাজ্জাক এ ধরণের স্বপ্ন লালন করে আসছেন। বর্তমানে জাতীয় কারিকুলামে বাংলা ও ইংলিশ ভার্সনে প্লে-গ্রুপ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত পাঠদান কার্যক্রম চলছে। আসুন এই গুণগত শিক্ষা বিস্তার বিপ্লবে অংশগ্রহণ করে আমাদেরকে সহায়তা করুন। মহান সৃষ্টিকর্তা আমাদের সবাইকে হেফাজত করুন। আমিন।

প্রফেসর ড. এম এ কে নেওয়াজ

অধ্যক্ষ,

আব্দুর রাজ্জাক স্কুল অ্যান্ড কলেজ